বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :

সারাদেশের সঙ্গে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সুনামগঞ্জ প্রতিনিধি : অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করায় সারাদেশের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-দিঘলী এলাকায় সড়ক প্লাবিত হয়েছে। এতে করে এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

সর্বশেষ রাত ১০টায় জেলার সুরমা নদীর পানি বিপৎসীমার ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সামসুদ্দোহা বলেন, ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত অব্যাহত থাকায় সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি আরও অবনতি হচ্ছে। ইতোমধ্যে জেলার বেশকটি উপজেলা প্লাবিত হয়েছে। রাত ১০টায় সুরমা নদীর পানি বিপৎসীমার ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভারতের মেঘালয়, আসাম, চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত বন্ধ না হলে বন্যা পরিস্থিতি অবনতি হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বন্যার পানিতে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-দিঘলী এলাকা প্লাবিত হয়ে পড়েছে। সড়ক প্লাবিত হওয়ায় সেখান দিয়ে কোনও দূরপাল্লার গাড়ি আপাতত যেতে পারবে না। তবে সময় যত বাড়ছে বন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে। আমরা পানিবন্দি মানুষের জন্য আশ্রয়কেন্দ্র খুলে দিয়েছি এবং তাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা