শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :

স্পেনের জয়ের রাতে পর্তুগালের হার

স্পোর্টস ডেস্ক : পর্তুগাল ও চেক রিপাবলিকের সঙ্গে ড্র করার পর সুইজারল্যান্ডকে হারিয়ে জয়ে ফিরেছিল লুইস এনরিকের দল। এবার চেক রিপাবলিকের সঙ্গে দ্বিতীয় দেখায় জয়ের মুখ দেখলো তারা।
কিন্তু একই রাতে টানা ৩ ম্যাচ হেরে খাদের কিনারে থাকা সুইজারল্যান্ডের কাছে হেরে গেছে পর্তুগাল।

নেশন্স লিগের লিগ ‘এ’র দ্বিতীয় নাম্বার গ্রুপের খেলায় স্প্যানিশরা ২-০ গোলের জয় পেয়েছে। অন্যদিকে একই গ্রুপের আরেক খেলায় সুইসদের কাছে ১-০ গোলে হেরেছে পর্তুগিজরা।

চেক রিপাবলিকের বিপক্ষে দারুণ খেলতে থাকা স্পেনকে প্রথমে এগিয়ে দেন কার্লোস সোলের। এরপর খেলার শেষের মিনিট ১৫ আগে ব্যবধার দ্বিগুণ করেন পাবলো সারাবিয়া। পুরো ম্যাচে প্রতিপক্ষকে সেভাবে সুযোগই দেয়নি স্পেন। স্বাগতিকরা বল দখল থেকে শুরু করে গোলে শট নেওয়া; সবদিকেই সফরকারীদের পেছনে ফেলেছে। যার প্রভাব পড়েছে ফলাফলেও।

অন্যদিকে সুইসদের বিপক্ষে খেলার প্রথম মিনিটেই গোল হজম করে বসে রোনালদোবিহীন পর্তুগাল। প্রতিপক্ষকে চমকে দেওয়া গোলটি করেন সুইজারল্যান্ডের স্ট্রাইকার সেফেরোভিচ। ওই এক গোলই শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল সুইজারল্যান্ডের পক্ষে নিয়ে যায়। কারণ পুরো ম্যাচে ওই গোলের কোনো জবাব খুঁজে পায়নি পর্তুগাল।

পর্তুগিজরা হেরে যাওয়ায় পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে এলো স্পেন। ৪ ম্যাচে ৮ পয়েন্ট অর্জন করেছে এনরিকের দল। অন্যদিকে সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে পর্তুগাল। তিন ও চারে আছে যথাক্রমে চেক রিপাবলিক ও সুইজারল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা