বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :

নাইজেরিয়ায় গির্জায় বন্দুক হামলা, নিহত বেড়ে ৫০

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার ওন্ডো রাজ্যে ক্যাথলিক গির্জায় বন্দুক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে।

রয়টার্স এর এক প্রতিবেদনে জানানো হয়, রোববার (৫ জুন) এ হমালা হয়। নাইজেরিয়ার আইনপ্রণেতা ওগুনমোলাসুয়ি ওলুওলে জানিয়েছেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওন্ডো রাজ্যের ওও শহরের সেইন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে প্রার্থনার সময় প্রার্থনাকারীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় বন্দুকধারীরা। এতে নারী, শিশুসহ অন্তত ৫০ জন নিহত হন। আহত হয়েছেন আরও অনেকেই। হামলার পরই বন্দুকধারীরা পালিয়ে যায়।

আরও পড়ুন: নাইজেরিয়ায় গির্জায় বন্দুক হামলা, নিহত ৭

সরকারের পক্ষ থেকে এ হামলার নিন্দা জানানো হয়েছে। বন্দুকধারীদের ‘শয়তান’ অভিহিত করে প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি বলেছেন, শুধু উত্তরাঞ্চলের শয়তানরাই এমন জঘন্য কাজ করতে পারে।

চার্চ হামলাকে ‘জঘন্য ও শয়তানি’ অভিহিত করেছেন ওন্ডো রাজ্যের গভর্নর আরাকুনরিন ওলুওয়ারোটিমি আকেরেদোলু বলেছেন, ‘ওওর নিরপরাধ লোকদের বিনা প্ররোচনায় হামলা ও হত্যা করা হয়েছে। আমরা এই হামলাকারীদের খুঁজে বের করতে এবং তাদের শাস্তি দিতে সব ধরনের ব্যবস্থা নেব।’

এদিকে ঘটনাস্থলের বেশ কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, চার্চের মেঝেতে প্রার্থনাকারীদের নিথর ও রক্তাক্ত মরদেহ পড়ে রয়েছে।

তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি। কোনো সন্ত্রাসী গোষ্ঠী বা অন্য কেউ এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি। তবে নাইজেরিয়ায় জঙ্গি গোষ্ঠী বোকো হারামের তৎপরতা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা