বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :

এস্তোনিয়ার জালে একাই ৫ গোল দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনার আক্রমণে ডি মারিয়া-লউতারো মার্টিনেজ ছিলেন না। গোলরক্ষক এমি মার্টিনেজ, ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো-ওটামেন্ডি বিশ্রামে ছিলেন। খেলার মধ্যে খেলেছেন কেবল লিওনেল মেসি ও রদ্রিগো ডি পল।

এর মধ্যে আর্জেন্টাইন তারকা মেসির একার আগুনে পুড়েছে এস্তোনিয়া। পিএসজি তারকা একাই করেছেন পাঁচ গোল। তার পায়ের জাদুর কাছে মাথা নত করেছে র্যাংকিংয়ে নিজের দিকে থাকা দলটি। হেরেছে ৫-০ গোলে।

লা ফিনালিসিমা জয়ের পর আত্মবিশ্বাসে টয়টুম্বর ছিল আর্জেন্টিনা। সদ্য লিগ শেষ করে আসায় প্রীতি ম্যাচে তাই শুরুর একাদশের ফুটবলাররা বিশ্রাম পেয়েছিলেন। কিং লিও’ও বিশ্রাম পেতে পারতেন। তবে স্টাডিও এল সাদারে আসা ভক্তদের চাওয়া মেটাতেই হয়তো একাদশে ছিলেন মেসি।

ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন মেসি। দ্বিতীয় গোলটি করেন প্রথমার্ধের শেষ বাঁশির আগে। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করা শুরু করেন তিনি। ৪৭ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। চতুর্থ গোলের দেখা পেতে একটু দেরি হয়। ৭১ মিনিটে দলকে ৪-০ গোলে এগিয়ে নেন। পুরো ৯০ মিনিট খেলা মেসি ৭৫ মিনিটে করেন পঞ্চম গোল। বাকি ১৫ মিনিট তাকে আটকে রেখে এস্তোনিয়া ডাবল হ্যাটট্রিক বঞ্চিত করে মেসিকে। তবে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো এক ম্যাচে পাঁচ গোল করার স্বাদ পান তিনি। এর আগে ২০১২ সালে বায়ার লেবারকুসেনের বিপক্ষে পাঁচ গোল করেছিলেন তিনি। এছাড়া এস্তোনিয়া দিয়ে ৩০ ভিন্ন দেশের জালে গোল দিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা