বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :

সিডন্সের মতে ‘চার নম্বরে তামিম ফ্যান্টাস্টিক হবে’

ক্রীড়া প্রতিবেদক : দেশের ক্রিকেটে ওপেনার হিসেবে একমাত্র তামিম ইকবালই জায়গা পাকাপোক্ত রেখে খেলে যাচ্ছেন বছরে পর বছর। ফরম্যাট পরিবর্তন হল তার ওপেনিং পার্টনারও পরিবর্তন হয়ে যায়। তার মতো কেউই নিজেকে ওপেনার হিসেবে পরিচিত করতে পারেননি। যে জন্য তামিমের গায়ে লাগে দেশসেরা ওপেনারের তকমা।

প্রায় ১৫ বছর ধরে ওপেনিং করা তামিম চার নম্বরে আরও ফ্যান্টাস্টিক হবেন বলে মনে করছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। শনিবার (৪ জুন) সিনিয়রদের নিচে খেলা নিয়ে এক প্রশ্নে সাংবাদিকদের বিষয়টি জানান অস্ট্রেলিয়ান এই কোচ। এসময় সিডন্সের কথায় ভালো ওপেনার তৈরি না হওয়া নিয়ে আফসোসও দেখা গেছে।

‘‘ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেনি বা ‘এ’ দলে কিংবা টাইগার্সে- এমন কাউকে স্রেফ ওপরে ঠেলে দিতে পারি না। এটাই চ্যালেঞ্জ আমাদের জন্য। তামিমকে চারে নামাতে হলে আরেকজন ভালো ওপেনার লাগবে। আমার মতে, চার নম্বরে সে ফ্যান্টাস্টিক হবে’’— এভাবে বলেছেন সিডন্স।

তিন ফরম্যাটে এখন পর্যন্ত তামিম খেলেছেন ৩৭০ ম্যাচ। তার মধ্যে সর্বোচ্চ ২২৫ ম্যাচ খেলছেন ওয়ানডেতে। আর টেস্ট ৬৭ ও টি-টোয়েন্টি খেলেন ৭৮টি। রান করেছেন ১৪ হাজার ৫৬৫টি। তাতে ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ১টি টেস্টে ৩৯ রান করেন ৫ নম্বরে। এ ছাড়া সব রান ওপেনিংয়েই।

সিডন্স বলেন, বেশির ভাগ দেশেই সিনিয়র ক্রিকেটাররা লম্বা সময় ওপেন করলে সুযোগটা পায় (একটু নিচে নামার)। একটু নিচে নামতে পারলে তামিমেরও ভালো লাগবে বলে ধারণা আমার। তবে আগে তো আরেকজন ওপেনার খুঁজে বের করতে হবে।

তামিম নিচে ভালো খেলবেন বলে প্রত্যাশা করছেন সিডন্স। কিন্তু ওপেনার না থাকার আফসোস ঝরছে কণ্ঠে। শিগগিরই কি সিন্ডন্সের এই প্রত্যাশা পূরণ হবে? বলে দেবে সময়!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা