শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :

বুস্টার ডোজ সপ্তা‌হ শুরু: লক্ষ্যমাত্রা ১ কো‌টি

জ্যেষ্ঠ প্রতিবেদক : করোনা সংক্রমণ রোধে দেশজু‌ড়ে বুস্টার ডোজ সপ্তাহ শুরু হ‌য়ে‌ছে। শ‌নিবার (৪ জুন) থে‌কে এ কার্যক্রম চলবে ১০ জুন পর্যন্ত। এই এক সপ্তা‌হে এক কোটি মানুষকে বুস্টার ডোজের আওতায় আনার পরিকল্পনা ক‌রে‌ছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (৪ জুন) সকাল ৯টা থেকে এই বুস্টার ডোজ সপ্তাহের কার্যক্রম শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বুস্টার ডোজ সপ্তাহে ন্যূনতম এক কোটি বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বুস্টার ডোজ পাওয়ার বা‌কি এখনও প্রায় চার কোটি মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সারাদেশে মোট ১৬ হাজার ১৮১টি টিকা কেন্দ্রে বুস্টার ডোজ দেওয়া হবে। এর মধ্যে স্থায়ী কেন্দ্র র‌য়ে‌ছে ৬২৩টি ও অস্থায়ী কেন্দ্র ১৫ হাজার ৫৫৮টি। বুস্টার ডোজ কার্যক্রম সপ্তাহ চলাকালে একযোগে ৪৫ হাজার ৫৩৫ জন টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবী বুস্টার ডোজ কার্যক্রমে নিয়োজিত থাকছেন।

এর আগে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর ও তদুর্ধ্ব সব নাগরিক তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুস্টার ডোজ নেওয়া যাবে।

অধিদপ্তর জানায়, সব টিকাকেন্দ্রে সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হবে। ভ্যাকসিন গ্রহণের জন্য টিকা কার্ডটি অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে। বুস্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন দেওয়ার স্বাভাবিক কার্যক্রমও চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা