শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :

পার্বত্য অঞ্চলে সিয়াম-পূজার সিনেমার বিকল্প প্রদর্শনী

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক: গত ঈদুল ফিতরে সিয়াম-পূজা অভিনীত ‘শান’ সারা দেশে মুক্তি পায়। কিন্তু পার্বত্য জেলাগুলোর অনেক স্থানে পেক্ষাগৃহ না-থাকার কারণে সিনেমাটি প্রদর্শনের ব্যবস্থা করা যায়নি। যে কারণে পার্বত্য অঞ্চলে বিকল্প ব্যবস্থায় সিনেমাটির প্রদর্শনীর ব্যবস্থা করা হচ্ছে।

গত বৃহস্পতিবার থেকে পার্বত্যজেলা রাঙ্গামাটিতে বিকল্প ব্যবস্থায় শুরু হয়েছে এই সিনেমার প্রদর্শনী। সেখানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে দেখানো হয় সিনেমাটির প্রথম ও দ্বিতীয় শো। আগামী ৫ ও ৬ জুন খাগড়াছড়ির নারানখাইয়া উপজেলা পরিষদ এলাকার খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় দুটি শো প্রদর্শিত হবে বলে জানান সিনেমাটির পরিচালক এম রাহিম।

রাহিম বলেন, ‘আমরা দেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে ‘শান’ সিনেমাটি পৌঁছে দিতে চাই। যেন বড় পর্দায় উপভোগ করার সুযোগ পান তারা।এই লক্ষ্যেই পার্বত্য অঞ্চল থেকে এর প্রদর্শনী শুরু হয়েছে।পর্যায়ক্রমে সারা দেশেই দেখানো হবে।’

সিনেমাটির কাহিনি সাজিয়েছেন আজাদ খান। সিনেমাটির ক্রিয়েটিভ প্রধানও তিনি। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান। নির্মিত হয়েছে প্রযোজনা সংস্থা ফিল্মম্যানের ব্যানারে। সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা