রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

আগস্টে মাসব‌্যাপী কর্মসূচি যুবলীগের

আরিফুল হক : শোকবহ আগস্টে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে যুবলীগ। ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালন করবে সংগঠনের নেতাকর্মীরা।

শোকাবহ আগস্ট মাস মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূঁর শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহীদের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর পরিবেশে যথাযোগ্য মর্যাদায় পালন করার নির্দেশ দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

প্রতি বছরের ন্যায় এবারও শোকার্ত বাঙালি জাতির সাথে একাত্ম হয়ে যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে আগস্ট মাসব্যাপী কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করেছে যুবলীগ। করোনা মহামারির সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

একইসাথে যুবলীগের সব সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতাদরে জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত কেন্দ্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছেন।

কর্মসূচি
পয়লা আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত প্রতিদিন যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খতম (প্রতিদিন ১ পারা), বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে দোয়া ও ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউসহ কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়-দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ।

৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষে সকাল ৮টা ৩০ মিনিটে আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ৯টা ১৫ মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকাল ৯টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

১৩ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে বাদ আসর ‘১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে’ মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ।

১৪ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে বাদ আসর বনানী কবরস্থানে ‘১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে’ মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৮টা ৩০ মিনিটে ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সকাল ৯টা ১৫ মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন। সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে যুবলীগের প্রতিনিধিদলের শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হবে।

এছাড়াও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের সব মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

১৬ আগস্ট আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় অংশ গ্রহণ। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ।

২০ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা। ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সকাল ৯টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশগ্রহণ এবং দেশের সব মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

২৪ আগস্ট নারী নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশগ্রহণ এবং যুবলীগের উদ্যোগে ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহত শহীদদের পরিবার ও আহতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ।

সব সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডে শোকাবহ আগস্ট মাস ও করোনার মহাসংকটে অসহায়-দুঃস্থদের মাঝে মাসব্যাপী রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ একইসাথে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক আমরা