রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি: অনুশীলনে নামলো টাইগাররা

স্পোর্টস ডেস্ক :অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি সারতে অনুশীলনে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন দিন কোয়ারেন্টিনে থাকার পর রোববার সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় টাইগারদের অনুশীলন পর্ব।

এবারের সিরিজ হতে যাচ্ছে ভিন্ন আবহে। করোনাকালে জৈব সুরক্ষা বলয়ে আগেও খেলেছে টাইগাররা। কিন্তু এবার নতুন কিছু বিষয় যুক্ত হয়েছে সফরকারী অস্ট্রেলিয়া দলের ফরমায়েশে। এ যেন স্বাস্থ্য সুরক্ষার অগ্নিপরীক্ষা। বিসিবির জন্য এই পরীক্ষায় উতরে যাওয়ার চ্যালেঞ্জ সিরিজের ফলের চেয়ে কোনও অংশে কম নয়।

টাইগাররা অনুশীলনে নেমে পড়লেও অস্ট্রেলিয়া দলের মাঠে আসা নির্ভর করবে অস্ট্রেলিয়া দলের কোভিড প্রটোকল অফিসারের সিদ্ধান্তের ওপর। এই ভদ্রলোক প্রতিদিন দুই ঘণ্টা আগে মিরপুরে এসে যদি সবুজ সংকেত দেন, তবেই হোটেল থেকে মাঠে যাত্রা করবে অস্ট্রেলিয়া দলকে বহনকারী বাস।

এর বাইরে নতুন একটি ‘রুলিং’ জারি করেছে অস্ট্রেলিয়া দল। খেলা সরাসরি সম্প্রচারে ক্রু নিয়ন্ত্রিত কোনো ক্যামেরা মাঠে থাকতে পারবে না। তাতে টিভির দর্শকদের জন্যও কঠিন হয়ে যাচ্ছে ক্রিকেট! তার মানে জৈব সুরক্ষা বলয়ের বাইরে থাকা কাউকে সম্ভবত দৃষ্টিসীমাতেও দেখতে চাচ্ছে না অস্ট্রেলিয়া। এসব ডামাডোলের মধ্যে ক্রিকেট এখন পেছনের আসনে। নইলে স্বাস্থ্যবিধির চাইতে সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকারের চোট নিয়েই আলোচনা হতো বেশি।

৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিরিজের অধিনায়কই এখনো নির্বাচন করেনি অস্ট্রেলিয়া। এই সিরিজ শেষ হবে ৯ আগস্ট। এই সিরিজে অজি দলে নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ ও প্যাট কামিন্সরা। অন্যদিকে, বাংলাদেশ দলে নেই তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাসরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক আমরা