রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু

রাজশাহী থেকে : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গে ১০ জন মারা গেছেন। অপর দুজনের রিপোর্ট নেগেটিভ এলেও তারা মারা গেছে করোনা পরবর্তীতে শারীরিক জটিলতায়। মৃত ১৭ জনের মধ্যে রাজশাহীর চারজন, পাবনার পাঁচজন, নাটোরের তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন, বগুড়ার একজন ও কুষ্টিয়ার দুজন।

একই সময়ে করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছে ৫২ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৩২ জন। হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে বর্তমানে রোগী ভর্তি আছে ৪১৫ জন। ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ৫২ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের ১৫ জন, নওগাঁর চারজন, পাবনার পাঁচজন, কুষ্টিয়ার দুজন ও মেহেরপুরের একজন।

হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে যে ৪১৫ জন ভর্তি রয়েছে তাদের বেশিরভাগই রাজশাহীর। করোনা ও উপসর্গে রাজশাহীর ১৮৭ জন চিকিৎসা নিচ্ছেন এখানে। এ ছাড়া চিকিৎসা নিচ্ছে চাঁপাইনবাবগঞ্জের ২৫ জন, নাটোরের ৭৩ জন, নওগাঁর ৩৯ জন, পাবনার ৭৪ জন, কুষ্টিয়ার ১৩ জন, চুয়াডাঙ্গার দুজন ও সিরাজগঞ্জের দুজন।

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ১১ থেকে ২০ বছরের মধ্যে মারা গেছে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে মারা গেছে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছে ছয়জন। মৃতদের মধ্যে নয়জন পুরুষ ও আটজন নারী।

এদিকে, বুধবার জেলায় ৯৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২১২ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৪১ শতাংশ। আগের দিন এই হার ছিলো ২০ দশমিক ০৭ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক আমরা