রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

বিশ্বে করোনায় প্রাণ গেলো আরও ৭ হাজার মানুষের

আন্তর্জাতিক ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বের আরও ৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৭ হাজারের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, রোববার (৪ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ লাখ ৮৭ হাজার ১৫৫ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৪২ লাখ ৩১ হাজার ১৮১ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৮৬ লাখ ৯ হাজার ৯১৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৯৯৯ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ২৮০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৭ হাজার ৯৯ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৩৪ হাজার ৭৫৮ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৫ লাখ ৮৮ হাজার ১৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ২১ হাজার ২৫৫ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৪২১ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৭ লাখ ৪২ হাজার ২৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২৩ হাজার ৬৯৯ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৮০৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার ৪৮৫ জন। মারা গেছেন ৪ লাখ ২ হাজার ১৫ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৫০ হাজার ১৬৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক আমরা