রবিবার, ২৫ জুলাই ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

বাবা মানে খোলা আকাশ

লাইফস্টাইল ডেস্ক : বাবা মানে খোলা আকাশ সন্তানের সঙ্গে বিপ্লব সাহা
পৃথিবীর সবচেয়ে নিরাপদ আশ্রয়ের খোঁজ মেলে প্রশস্ত বৃক্ষের মতো ছায়াদানকারী বাবার বুকে। শত আবদার আর নির্মল শান্তির এ গন্তব্যটি কারোরই অজানা নয়।

দায়িত্বশীল হয়ে বেড়ে উঠতে বাবাকে দেখেই শিখি আমরা।
বাবার প্রতি ভালোবাসা প্রকাশে জুন মাসের তৃতীয় রোববার বাবা দিবস পালিত হয়। এবার ২০ জুন বাবা দিবস। বাবাকে আপনি অকৃত্রিম আন্তরিক ভালোবাসা জানাতে উপহার দিতে পারেন। যদিও বাবারা উপহার পেতে নয় দিতেই ভালোবাসেন।

সব বাবাই শাসনে কঠোর, ভালোবাসায় কোমল, স্নেহে উদার, ত্যাগে অগ্রগামী। সন্তানের মাথার ওপর যার স্নেহচ্ছায়া বটবৃক্ষের মতো, সেই বাবার প্রতি বাবা দিবসে বিশ্বব্যাপী ঘটা করে জানানো হবে বিনম্র শ্রদ্ধা-ভালোবাসা। সন্তান যতই বড় হোক না কেন বাবার কাছে সে সব সময়ই ছোট। সুন্দর ভবিষ্যৎ গড়ে দিতে অসীম সংগ্রাম করে স্নেহপ্রবণ বাবা, শত কষ্টের মধ্যেও সন্তানের জন্য সাধ্যমতো নিজেকে বিলিয়ে দিয়েই যার আনন্দ তিনিই তো আমাদের বাবা।
কোনো একটি দিনে বাবাকে স্মরণ, ভালোবাসা ও শ্রদ্ধা জানানো যথেষ্ট নয়। বরং প্রতিটি দিনই যেন আমাদের বাবা দিবস। এমন দিনে শুধু এবার বাবার সঙ্গে ছবি না দিয়ে, সারা জীবন বাবা-মাকে ভালো রাখতে চেষ্টা করি।
আর নতুন বাবারা নিজেদের সন্তানদের কাছে বেস্ট বাবা হতে চাইলে, নিয়মিত তাদের সময় দিন। পড়াশোনায় সাহায্য, বেড়াতে নিয়ে যান। প্রথম থেকেই বাড়ির এবং বাইরের কাজ সমানভাবে ভাগ করে নিন স্ত্রীর সঙ্গে। ছেলেমেয়েরা বড় হওয়ার সঙ্গে সঙ্গে তাদের ওপরও দায়িত্ব দিন, যাতে পুরো পরিবার একটা অভিন্ন ইউনিট হিসেবে সংসারের সব কাজ করতে পারে। ছেলেমেয়েদের পছন্দের কাজগুলো করতে উৎসাহ দেখান। ওরা বুঝতে পারবে যে ওদের সঙ্গে আপনি সব সময় রয়েছেন।

নিজের বাবা-মায়ের প্রতি আপনার সুন্দর ব্যবহার এবং সম্মান প্রদর্শন সন্তানদের চরিত্র ও ব্যক্তিত্ব গঠনে ছাপ ফেলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক আমরা